,

স্থানীয়দের সঙ্গে শাহজালাল বিশ^বিদ্যালয় শিক্ষার্থীদের সংঘর্ষ

সময় ডেস্ক : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। ধাওয়া-পাল্টা ধাওয়াকালে একে অপরকে ইটপাটকেল নিক্ষেপ করে। ওই সময় সিলেট-সুনামগঞ্জ সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।
বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিয়ে শুক্রবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। সন্ধ্যা ৬টা পর্যন্ত এলাকাবাসী স্থানীয় আখালিয়াঘাটে ও শিক্ষার্থীরা শাবি প্রধান সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার সময় সড়কের উভয় পাশে শতশত যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ সাড়ে ৬টার দিকে যানচলাচল স্বাভাবিক করে দেয়।
শাবি শিক্ষার্থীরা জানায়, ক্যাম্পাসে স্থানীয় আখালিয়ার বাসিন্দা কয়েকজন যুবক প্রবেশ নিয়ে বিকেলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীর সঙ্গে বাগবিতÐা হয়। ওই সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বহিরাগতদের ভেতরে প্রবেশে বাধা দেন। এ নিয়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গেটের সামনে অবস্থান নেয়। স্থানীয়রা লোক জড়ো করে গেটের সামনে অবস্থান নিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার হয়। শাবি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনের সড়ক অবরোধ করলে তীব্র যানজটের সৃষ্টি হয়।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম রুকন জানান, সংঘর্ষকালে ইটপাটকেলের আঘাতে বেশ কয়েকজন আহত হয়েছে। পুলিশের হস্তক্ষেপে সিলেট-সুনামগঞ্জ সড়কে যানচলাচল শুরু হয়েছে। সন্ধ্যা ৭টা পর্যন্ত স্থানীয় লোকজন আখালিয়া এলাকায় ও শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতর অবস্থান করছিলেন বলে জানা যায়।


     এই বিভাগের আরো খবর